আকাশ রহমান, ঠাকুরগাঁওঃ আজ ১৬ ডিসেম্বর ২০২১। আমাদের মহান বিজয় দিবস। বিজয়ের ৫০ বছর পূর্ণ হলো আজ। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী লড়াইয়ে লাখো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের আজকের দিনে অর্জিত হয় আমাদের স্বাধীনতা।

জাতি আজ গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ করবে সেইসব শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা। সেই ধারাবাহিকতায় প্রতিবারের ন্যায় এবারও বিভিন্ন আয়োজনে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জন্য বিভিন্ন কর্মসূচীর মধ‌্যে সূর্যোদয়ের সাথে সাথে সকাল ৮টায় রুহিয়া গিন্নিদেবী আগরওয়াল মহিলা মহাবিদ্যালয় শহীদ মিনারে পুস্পাঞ্জলী অর্পণ,১ মিনিট নীরবতা পালন,দোয়া,আলোচনা, পথ শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্যে দিয়ে দিবসটি পালন করেন, মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশন বাংলাদেশ ঠাকুরগাঁও জেলা শাখা।

পুস্পাঞ্জলী অর্পণ শেষে বক্তব্য রাখেন মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশন ঠাকুরগাঁও জেলা শাখার অন্যতম সদস্য আবুল কালাম আজাদ, আব্দুল্লা আল মামুন। বক্তব্য শেষে শিশুদের নিয়ে চিত্রাঙ্কনের প্রতিযোগিতা শুরু হয়। চিত্রাঙ্কনের প্রতিযোগিতার শেষে গিন্নিদেবী আগরওয়াল মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ বদরুল জ্জামান প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এই সময় তিনি বলেন, ৫০ বছর পূর্ণ হলো আজ। ৫০ বছর আগে ১৯৭১ সালে ১৬ ডিসেম্বরে এই দেশ স্বাধীন হয়। তিনি শিশুদের উদ্দেশ্য বলেন স্বাধীনতা ছাড়া কোন জাতি তার অবশিষ্ট কথায় পৌঁছাতে পারে না,স্বাধীনতা ছাড়া একজন ব্যাক্তিই তার কাংক্ষিত জাগায় জায়তে পারে না, তাই স্বাধীনতা হল তার পরম সম্পদ এই সময় তিনি আরো বলেন…….. বক্তব্যর শেষে ৩ জন বিজয়ীদের হাতে উপহার তুলে দেন তিনি। এই সময় উপস্থিত ছিলেন, মানবিক দৃষ্টিভঙ্গি ফাউন্ডেশন ঠাকুরগাঁও জেলা শাখার সন্মানিত সভাপতি তুফলেফুল মেয়াদ,সাধারণ সম্পাদক, আকাশ রহমান (সাংবাদিক) অন্যতম সদস্য আবুল কালাম আজাদ, আব্দুল্লা আল মামুন, শাহিনুর আক্তার, বাপ্পী,মিলন,মাহাফুজ, রিমভী আক্তার, রিংকি আক্তার সহ অন্যান্য সদস্যরা।